ন্যাভিগেশন মেনু

চট্টগ্রাম-ফেনী থেকে ২১১৭০ পিস ইয়াবা জব্দ, আটক ৫


চট্টগ্রামের জোরারগঞ্জ থানা এলাকায় ও ফেনী শহরে পৃথক দুটি অভিযান পরিচালনা করে ২১ হাজার ১৭০ পিস ইয়াবা জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি কাভার্ডভ্যানসহ পাঁচ মাদককারবারিকে আটক করা হয়েছে।

শনিবার (১২ জুন) র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার (১১ জুন) ও শনিবার (১২ জুন) পৃথক দুটি অভিযান পরিচালনা করে ইয়াবাসহ আটক তাদের আটক করা হয়।

র‌্যাব জানায়, মাদককারবারিরা চট্টগ্রাম থেকে কাভার্ডভ্যানে পণ্য পরিবহনের আড়ালে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে ঢাকার দিকে যাচ্ছেন এমন গোপন তথ্যের ভিত্তিতে শনিবার (১২ জুন) দুপুর দেড়টার দিকে র‌্যাবের একটি দল চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানাধীন চৈতন্যরহাট এলাকায় একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি কাভার্ডভ্যানের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা কাভার্ড ভ্যানটিকে থামানোর সংকেত দিলে চালক গাড়িটিকে না থামিয়ে র‌্যাবের চেকপোস্ট অতিক্রম করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে মো. আমজাদ, মো. রফিক ও আমিনুল ইসলামকে আটক করে।

পরে উপস্থিত লোকজনের সামনে আটক তিনজনকে জিজ্ঞাসাবাদের পর চালকের সিটের পাশের বিশেষ কায়দায় রাখা ১৯ হাজার ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। তাছাড়া, কাভার্ডভ্যানটি জব্দ করা হয়েছে।

এদিকে শুক্রবার (১১ জুন) রাতে ফেনী শহরের মডেল থানাধীন রামপুরা এলাকার চট্টগ্রাম- ঢাকা মহাসড়কের ওপর কয়েকজন মাদককারবারি মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছেন এমন গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ এর আরেকটি দল সেখানে অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাবের উপস্থিত টের পেয়ে মাদককারবারিরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে মো. দানিয়াল হোসেন, মো. মেহেদী হাসানকে আটক করে। পরে আটক দু’জনের কাছ থেকে এক হাজার ৯৭০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আটকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানায় এবং ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মাহফুজুর।

সিবি/এডিবি/