NAVIGATION MENU

২৫ জুন ঢাকা-আবুধাবি রুটে বিমানের বিশেষ ফ্লাইট


ঢাকা-আবুধাবি রুটে আগামী ২৫ জুন বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে আটকেপড়া বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনতে বাংলাদেশ বিমানবাহিনী ওয়েলফেয়ার ট্রাস্ট এ বিশেষ ফ্লাইটের উদ্যেগ নিয়েছে।

শনিবার (২০ জুন) বাংলাদেশ বিমানবাহিনীর অফিসিয়াল ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়।

তথ্যে বলা হয়, বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনতে বাংলাদেশ বিমানবাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে আগামী ২৫ জুন ঢাকা-আবুধাবি-ঢাকা বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে। বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের বোয়িং-৭৭৭-৯ দিয়ে আবুধাবি-ঢাকা রুটে ফ্লাইটটি পরিচালনা করা হবে। বিজি ৪১৪৮ ফ্লাইটটি ওইদিন আবুধাবির স্থানীয় সময় দুপুর ২টায় ছেড়ে ঢাকা এসে পৌঁছাবে বাংলাদেশ সময় রাত ৯টায়। বিশেষ ফ্লাইটে একমুখী যাত্রায় টিকিটের মূল্য ইকোনমি ক্লাস ৩৯ হাজার টাকা (৪৫ কেজি চেক ইন ও ৭ কেজি কেবিন ব্যাগেজ), প্রিমিয়াম ইকোনমি ক্লাস ৫০ হাজার টাকা (৫০ কেজি চেক ইন ও ১০ কেজি কেবিন ব্যাগেজ) ও বিজনেস ক্লাস ৬০ হাজার টাকা (৫০ কেজি চেক ইন এবং ১৫ কেজি কেবিন ব্যাগেজ)। অতিরিক্ত লাগেজ ১৫০০ টাকা প্রতি ৫ কেজি স্লটের জন্য।

আগ্রহী যাত্রীদের নিম্নের https://baf.shataj.com/ticket/ লিংকের মাধ্যমে নিবন্ধন করার জন্য অনুরোধ করা হয়েছে।

প্রয়োজনীয় তথ্যাদি পূরণ করার পর “Book Now” বাটনটিতে ক্লিক করলে একটি বুকিং নম্বর (Booking Number) পাওয়া যাবে। ওই বুকিং নম্বরটি সংরক্ষণ বা লিপিবদ্ধ করে পরবর্তীতে পেমেন্ট করার সময় রেফারেন্স হিসেবে ব্যবহার করতে হবে।

এর পর, “Pay Now” বাটনটিতে ক্লিক করে বুকিং নম্বর (Booking Number) এবং যাত্রীর জন্ম তারিখ দিয়ে “Find” বাটনটিতে ক্লিক করলে যাত্রীর সক তথ্য প্রদর্শিত হবে। সঠিক তথ্য নিশ্চিত করে ও পছন্দ অনুযায়ী ক্লাস নির্বাচন করে পেমেন্ট করা যাবে।

আরও বলা হয়, অতিরিক্ত মূল্য পরিশোধ করেও বিমানবন্দরে অতিরিক্ত ব্যাগেজ বহনের কোনো ব্যবস্থা না থাকায় ব্যাগেজের অতিরিক্ত জিনিসপত্র কোনো অবস্থাতেই বহন করা যাবে না।

অতিরিক্ত জিনিসপত্র শুধু “Pre-booking”- ই গ্রহণযোগ্য হবে। সব যাত্রীদের তাদের নিজস্ব ভ্রমণ সংক্রান্ত প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা স্ব স্ব দুতাবাস/মন্ত্রণালয়/ইমিগ্রেশন নিজ দায়িত্বে ফ্লাইটের নূন্যতম ২৪ ঘণ্টা আগে সম্পন্ন করবেন।

আবুধাবি বিমানবন্দরে যাত্রীদের বিনামূল্যে করোনা টেস্ট করানো হবে। নেগেটিভ সার্টিফিকেট থাকলে বাংলাদেশে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টিনে থাকতে হবে না। যাত্রার ৪ ঘণ্টা আগে বিমানবন্দরে উপস্থিত থাকার পাশাপাশি বিমানবন্দরে অবশ্যই ২ জোড়া ডিসপোসিবল গ্লাভস ও মাস্ক নিয়ে আসতে হবে।

বিস্তারিত জানার জন্য বাংলাদেশ বিমান বাহিনী কল্যাণ ট্রাস্ট, ঢাকা ক্যান্টনমেন্ট, ইমেল: reservation@baf.mil.bd অথবা টেলিফোন : +8802-55060000 এক্সটেনশন : 3395 নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

সিবি/এডিবি