ন্যাভিগেশন মেনু

সাংবাদিক মুজাক্কির হত্যায় সুষ্ঠু বিচারের দাবিতে পরিবারের সংবাদ সম্মেলন


নোয়াখালীর কোম্পানীগঞ্জে দুইগ্রুপের সমর্থকদের সংঘর্ষে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির নিহতের ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে তার পরিবার।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় নোয়াখালী জেলা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহতের বড় ভাই নূর উদ্দিন।

তিনি বলেন, নিহত মুজাক্কির সাংবাদিকতা পেশার পাশাপাশি সামাজিক ও মানবিক বিভিন্ন কাজে জড়িত ছিলেন। অসুস্থ ও মুমূর্ষ রোগীদের পাশে দাঁড়াতেন। তিনি রোগীদের প্রয়োজনে এ নেগেটিভ গ্রুপের রক্ত ২৬ জনকে দিয়েছেন। করোনাকালে নিজ এলাকার দুস্থ মানুষের দ্বারে দ্বারে খাবার এবং প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিয়েছেন। ঈদে দুস্থ ও এতিমদের গোপনে সহযোগিতা করতেন। গত শুক্রবার উপজেলার চাপরাশিরহাট পূর্ব বাজারে দুইগ্রুপের সমর্থকদের সংঘর্ষের সময় দায়িত্ব পালন করতে গিয়ে গুলিবিদ্ধ হন মুজাক্কির। গুলিবিদ্ধ হয়ে দীর্ঘ সময় বাজারে পড়ে থাকায় অতিরিক্ত রক্তক্ষরণে মুজাক্কির মৃত্যুবরণ করেন ।

সংবাদ সম্মেলনে নিহতের বাবা মাওলানা নূরুল হুদা মো. নোয়াব আলী মাস্টার বলেন, যারা এ হত্যার সঙ্গে জড়িত, সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত খুনিদের গ্রেপ্তার করে বিচারের দাবি জানাই। 

খুনিদের ফাঁসি দিতে প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান তিনি।

এর আগে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাব (ওসি) মীর জাহিদুল হক রনি মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত মুজাক্কিরের বাবা বাদী হয়ে অজ্ঞাতনামা একাধিক ব্যক্তিকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। ঘটনার পর থেকে জড়িতদের সনাক্ত করার চেষ্টা চলছে।

ওয়াই এ/ওআ