NAVIGATION MENU

শিক্ষার্থীদের পরস্পরের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে: ঢাবি উপাচার্য


শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় একে অন্যের প্রতি শ্রদ্ধা প্রদর্শনের জন্য শিক্ষার্থীদের পরামর্শ দিয়েছেন।  

মঙ্গলবার (২১ জানুয়ারি ২০২০) ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে এক অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ পরামর্শ দিয়েছেন।

বিজ্ঞান অনুষদ এবং চারুকলা অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১ম বর্ষ ¯স্নাতক সম্মান শ্রেণির শিক্ষার্থীদের পরিচিতির জন্য এক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন   ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ।  

ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবীন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. তোফায়েল আহমদ চৌধুরী এবং চারুকলা অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক শেখ আফজাল হোসেন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও ছাত্র-উপদেষ্টাগণ । 

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখার ক্ষেত্রে কার্যকর ভূমিকা পালনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় হচ্ছে ধর্মীয়, সাংস্কৃতিক, অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধের লালন কেন্দ্র। শিক্ষার্থীদের অবশ্যই এসব মূল্যবোধ ধারণ করতে হবে। প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়ায় তিনি মেধাবী শিক্ষার্থীদের অভিনন্দন জানান।

অর্থনৈতিকসহ বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলা করে শিক্ষার্থীরা সফলতা অর্জন করবে বলে তিনি আশা প্রকাশ করেন। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সর্বাত্মক সাহায্য ও সহযোগিতা প্রদান করবে বলেও তিনি আশ্বাস দেন।

সিবি / এস এস