NAVIGATION MENU

রবিবার থেকে ঢাকায় ফের ফ্লাইট পরিচালনা করবে এমিরেটস


করোনাসংক্রমণ ঠেকাতে প্রায় তিনমাস ফ্লাইট বন্ধ থাকার পর রবিবার (২১ জুন) থেকে বাংলাদেশে ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে  সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রীয় পতাকাবাহী এমিরেটস এয়ারলাইন্স।

শুক্রবার (১৯ জুন) বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এ অনুমতি দিয়েছে।

বেবিচকের সদস্য (ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশন্স) গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী মো. জিয়াউল কবীর বলেন, প্রাথমিকভাবে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রতি শনিবার, সোমবার ও বৃহস্পতিবার একটি করে ফ্লাইট পরিচালনা করবে এমিরেটস এয়ারলাইন্স।

বাংলাদেশি এয়ারলাইন্সগুলোও এ রুটে ফ্লাইট পরিচালনা করতে পারবে জানিয়ে এই কর্মকর্তা বলেন, বাংলাদেশি নাগরিকদের নিষেধাজ্ঞা থাকায় এই মুহূর্তে দেশটিতে যেতে পারবেন না কোনো বাংলাদেশি। ঢাকা থেকে শুধু ট্রানজিট যাত্রী যেতে পারবেন। এছাড়াও যেতে পারবেন সংযুক্ত আরব আমিরাতের নাগরিকরা।

দুবাই ট্রানজিট হয়ে বাংলাদেশি যাত্রীরা কলম্বো, ইস্তাম্বুল, অকল্যান্ড, বৈরুত, ব্রাসেলস, হ্যানয় ও হো চি মিন সিটি, বার্সেলোনা, ওয়াশিংটন ডিসি, লন্ডনের হিথ্রো, ম্যানচেস্টার, ফ্রাংকফুর্ট, প্যারিস, মাদ্রিদ, আমস্টার্ডাম, কোপেনহেগেন, ডাবলিন, নিউ ইয়র্ক জেএফকে, টরন্টো, কুয়ালালামপুর, সিঙ্গাপুর এবং হংকংয়ে যেতে পারবেন।

সিবি/এডিবি