ন্যাভিগেশন মেনু

নির্ভীক সম্মাননা পেলেন ফায়ার সার্ভিসের ৬ অগ্নিসেনা

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৬ জন অগ্নিসেনা পেলেন নির্ভীক সম্মাননা পদক-২০২১। ‘বিশ্ব ফায়ার ফাইটার্স ডে’ উপলক্ষে এ সম্মাননা দেওয়া হয়।

মঙ্গলবার (৪ মে) রাজধানীর তেজগাঁওয়ে বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে এ সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  

সম্মাননা পাওয়া অগ্নিসেনারা হলেন - ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মুহাম্মদ আবদুল্লাহ, স্টেশন অফিসার শামছুল আলম, ফায়ার ফাইটার মো. মোশারফ হোসেন, লিডার নুরুল হক, ডুবুরি রাজীব হাসান ও ড্রাইভার মো. দুলাল মিয়া।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, আরটিভি সবসময়ই প্রথম সারির গণমাধ্যম হিসেবে দেশ ও সমাজের প্রতি দায়বদ্ধতা পালন করে আসছে। আজ অগ্নিসেনাদের সম্মাননা জানানোর উদ্যোগটি তাদের আরও উৎসাহিত করবে। আমি আরটিভি এবং সম্মাননাপ্রাপ্ত সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানাই। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন বলেন, মানুষ যখন বিপদে পড়ে ফায়ার সার্ভিসের সহযোগিতা চায়। আগুন, পানি, যেকোনো দুর্ঘটনায় অগ্নিসেনারা মানুষের পাশে দাঁড়ায় নিজের জীবনকে বাজি রেখে। আরটিভিকে আমি ধন্যবাদ জানাতে চাই, তারা আমাদের অকুতোভয় কর্মীদের সম্মাননা জানাচ্ছে সেজন্য। এ সম্মাননা সবার মাঝে কর্মস্পৃহা তৈরি করবে এবং মনোবল আরও বাড়িয়ে দেবে।

এ সময় আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু বলেন, অগ্নিসেনারা নিজের জীবন বাজি রেখে মানুষের জীবন বাঁচায়। গণমাধ্যম হিসেবে আরটিভি মনে করে তাদের কৃতিত্ব সবার সামনে তুলে ধরা উচিৎ। 

আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ আশিক রহমান বলেন, যেকোনো দুর্যোগে অগ্নিসেনারা জীবন বাজি রেখে সবার আগে ঝাঁপিয়ে পড়ে মানুষের জীবন বাঁচান। তাদের সেই বীরত্বকে তুলে ধরার জন্য আমরা এ আয়োজনটি করছি। তারা যে কাজটি অত্যন্ত সাহসের সাথে করে থাকেন তা জাতির কাছে তুলে ধরা গণমাধ্যম হিসেবে আমাদের দায়িত্ব। আরটিভি নির্ভীক সম্মাননার মাধ্যমে ফায়ার সার্ভিসের অগ্নিসেনাদের উৎসাহিত করছে। এতে করে তারা সামনের দিনগুলোতে আরও উদ্যমী হবে।

অনুষ্ঠানটি আজ রাত ৮টায় সম্প্রচার করবে আরটিভি।

এডিবি/