ন্যাভিগেশন মেনু

নাসিরনগরে প্রতিপক্ষের হামলায় যুবক নিহত


ব্রাহ্মণবাড়িয়ায় নাসিরনগরে প্রতিপক্ষের হামলায় সৃজন সাহিত্য সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি কবি তনন (২৫) নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও তিনজন।

সোমবার (৯ নভেম্বর) দুপুরে উপজেলার আলিয়ারা গ্রামের সৈয়দ বাড়িতে এ হামলার ঘটনা ঘটে। গুরুতর অবস্থায় উন্নত চিকিৎসার জন্য রাতে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়।

তনন উপজেলার হরিপুর ইউনিয়নের আলিয়ারা সৈয়দ বাড়ির মৃত সৈয়দ শিব্বির আহম্মেদের ছেলে। তিনি ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত ছিলেন।

আহতরা হলেন - ওই গ্রামের মৃত সৈয়দ মজিবুর রহমানের ছেলে ফাইজুল (৩৫), মৃত সৈয়দ আবু তাহেরের ছেলে সুমন (৩৪) ও নিহতের ভাই তন্ময় (১৭)৷

নিহতের পরিবার সূত্রে জানা যায়, গত রবিবার সকালে সরকারি খালের পানি কেন আটকানো হয়েছে, সে বিষয় নিয়ে মৃত মোছন মিয়ার ছেলে ওসমানের সঙ্গে তননের বাকবিতণ্ডা হয়। আগের দিনের তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সোমবার দুপুরে বাড়ির পাশের রাস্তায় মজনু ও তার সঙ্গে থাকা ১০-১৫ জন তননের ওপর হামলা করে।

পরে আহত অবস্থায় তননকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা নিয়ে যেতে বলেন। রাতে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়।

তননের শিক্ষক কবি মহিবুর রহিম বলেন, প্রায় ১০ বছর ধরে সাংস্কৃতিক কর্মকাণ্ডে জড়িত ছিল তনন। তরুণ একজন কবিকে আমরা হারালাম। যারা এ হত্যার সঙ্গে জড়িত তাদের কঠিন শাস্তির দাবি করছি।

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিচুল হক বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যুবক নিহত হয়েছে। মরদেহ উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। মামলা হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

জে/ ওয়াই এ/এডিবি