NAVIGATION MENU

নাশকতার আগেই ৮ জঙ্গি পাকড়াও


ঈদকালে বাংলাদেশে নাশকতা ঘটানোর হুশিয়ারি দিয়েছিল আইএসআইএস সমর্থিত জঙ্গিরা। কিন্ত সতর্ক আইন প্রয়োগকারী সংস্থা নাশকতা ভেস্তে দিয়ে দেশের দুই জেলা থেকে বোমাসহ ৮ জঙ্গিকে পাকড়াও করেছে। এর ফলে দেশে বড় ধরণের নাশকতা এড়ানো গিয়েছে।

এদিকে দেশের উত্তরের জেলা সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বোমাসহ ছয় জঙ্গিকে আটক করেছে পুলিশ।এর আগে উপজেলার ঝিকরা তুশি তারেক ছাত্রবাস থেকে এ নাশকতার সরঞ্জাদি উদ্ধার করা হয়। 

আটককৃতরা হলো - উল্লাপাড়ার জায়াত শিবির নেতা আতাউর রহমান (৫৪), মাসুম হাসান (২৫), মনিরুল ইসলাম (২০),হাসান (২৮),মনিরুল (৪০) ও রায়হান আলী (৩০)।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস  জানান, ঈদুল আজহায় নাশকতার পরিকল্পনা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে উপজেলার ঝিকরা ছাত্রাবাসে অভিযান চালিয়ে ৬ জঙ্গিকে  আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে ৭টি বোমা, বিপুল পরিমাণ পোস্টার ও জিহাদী বই উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাবাদে আটককৃতরা ঈদে নাশকতার পরিকল্পনার কথা স্বীকার করেছে।

অপরদিকে উত্তরের বিভাগীয় শহর রাজশাহীতে আনসার-আল ইসলামের দুই জঙ্গিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শুক্রবার দিবাগত রাতে রাজশাহী মহানগরীর বড়বনগ্রাম এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেফতার দুইজন হলো- আবদুর নূর ওরফে মাসুদ (১৯) এবং সানোয়ার জাহান ওরফে ফরহাদ (১৯)।

নাশকতার পরিকল্পনা করতে বড়বনগ্রাম এলাকার একটি বাগানে বৈঠকে বসেছিল আনসার-আল ইসলামের সক্রিয় এ দুই সদস্য। রাত সাড়ে ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে উগ্রবাদী বই উদ্ধার করা হয়েছে।প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার দুইজন জঙ্গিবাদে জড়িত থাকার কথা স্বীকার করেছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে থানায় মামলা করা হয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।

এস এস