ন্যাভিগেশন মেনু

দ্বিতীয় পরীক্ষাতেও করোনা নেগেটিভ সাকিব

করোনার কারণে চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর স্থগিত হলে ভারত থেকে দেশে ফেরার পর শনিবার প্রথম করোনা টেস্টের জন্য নমুনা দেন জাতীয় দলের সাকিব আল হাসান। সেদিন নেগেটিভ আসার পর আবারো তার নমুনা নেয়া হয়েছিল যার ফল রবিবার ( ৯ মে) জানা গেছে। এবারও সাকিবের কোভিড-১৯ টেস্টের ফল নেগেটিভ এসেছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক মঞ্জুর হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এখনই কোয়ারেন্টিন-মুক্ত হতে পারবেন না বিশ্বসেরা অলরাউন্ডার। বর্তমানে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে কোয়ারেন্টিনে আছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলা সাকিব।

সাকিব ছাড়া জাতীয় দলের ক্রিকেটার মুস্তাফিজুর রহমান ও তার স্ত্রীর প্রথম টেস্টের ফল নেগেটিভ এসেছে। আজ দ্বিতীয় টেস্টের জন্য দুজনের নমুনা নেয়া হয়েছে। তারাও রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে কোয়ারেন্টাইনে আছেন।

বাংলাদেশে করোনাভাইরাসের ভারতীয় ধরন পাওয়া গেছে। এ কারণে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান ভারত থেকে ফেরায় তাদের দুজনের ব্যাপারেই বাড়তি সতর্ক বিসিবি। তাই আইপিএল খেলে ফেরা এই দুই ক্রিকেটারকে ১৪ দিন করে কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে।

বিসিবি সূত্রে জানা গেছে, সাকিব-মুস্তাফিজ দুজনেরই টানা কয়েকটি পরীক্ষা করা হবে। এর পর তাদের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। এর আগে ভারতে করোনার প্রকোপ ভয়াবহ আকার ধারণ করায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে আইপিএল। তাই গত বৃহস্পতিবার ভারতের আহমেদাবাদ থেকে এক সঙ্গে দেশে ফিরেছেন সাকিব ও মুস্তাফিজ।

ওআ/