NAVIGATION MENU

জীবননগরে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে জেল-জরিমানা


চুয়াডাঙ্গার জীবননগরে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রির দায়ে গোলাম মোস্তফা নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা এবং এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৭ অক্টোবর) বিকেলে জীবননগরে জনবসতি এলাকায় জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মুনিম লিংকন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অভিযুক্ত ব্যক্তির জেল জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম এসএম মুনিম লিংকন জানান, ‘জীবননগর উপজেলার খাসপাড়া গ্রামের গোলাম মোস্তফা সরকারি নির্দেশনা উপেক্ষা করে জনবসতি এলাকায় ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করছিলো। জনবসতি এলাকায় বালু উত্তোলন করার কারণে আশপাশের স্থাপনা হুমকির মধ্যে পড়েছে এবং পার্শ্ববর্তী জমিগুলো ভেঙ্গে পড়ছে।

এ অবস্থায় গ্রামবাসী জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দায়ের করলে গ্রামবাসীর অভিযোগের ভিত্তিতে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির দায়ে গোলাম মোস্তফাকে ৫০ হাজার টাকা জরিমানা এবং এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এসকে/এমআইআর/এডিবি