NAVIGATION MENU

খুলেছে সাজেক পর্যটন কেন্দ্র

গত ১ সেপ্টেম্বর থেকে খুলেছে দেশের আকর্ষণীয় পর্যটন কেন্দ্রের একটি রাঙ্গামাটির সাজেক ভ্যালি। করোনাভাইরাসের (কভিড-১৯) প্রভাবে দীর্ঘ পাঁচ মাস ১৩ দিন বন্ধের পর এই পর্যটন কেন্দ্রটি খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাশাপাশি চালু হয়েছে স্থানীয় কটেজ-রিসোর্ট, খাবারের দোকান। আঁকাবাঁকা পাহাড়ি পথে ফের নেমেছে চাঁন্দের গাড়ি। তবে প্রশাসনের কড়া নির্দেশনা - পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেওয়া হলেও সংশ্লিষ্ট সবাইকেই মানতে হবে স্বাস্থ্যবিধি।

একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র রাঙ্গামাটির সাজেক ভ্যালি। এটি উন্মুক্ত করে দেওয়ার পর থেকেই সাজেক ভ্যালিতে পর্যটকদের আনাগোনা শুরু হয়। ধীরে ধীরে পর্যটকদের আনাগোনা বৃদ্ধি পাচ্ছে।

সংশ্লিষ্টরা বলছেন, প্রথম কিছুদিন পর্যটক সংখ্যা কিছুটা কম থাকতে পারে। তবে সামনের সময়টাতে পর্যটক বাড়বে। এছাড়া সাপ্তাহিক ছুটিতে সাজেকে সবসময় পর্যটকরা ভিড় জমান। এতে করে দীর্ঘদিনের ক্ষতি পুষিয়ে ফের ঘুরে দাঁড়াবে সাজেক - এমনটিই প্রত্যাশা পর্যটন সংশ্লিষ্টদের।

সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ণ দেব বর্মণ বলেন, সাজেক খুলেছে মাত্র দু’দিন হলো। প্রথমদিক হিসেবে মোটামুটি ভালোই পর্যটক এসেছে। আশা করছি, সামনের ছুটির দিনগুলোতে পর্যটক ও স্থানীয়দের জনসমাগম আরও বাড়বে।

সিবি/এডিবি