NAVIGATION MENU

কল্যাণপুর বস্তির আগুন নিয়ন্ত্রণে, ২ জনের অবস্থা আশঙ্কাজনক


রাজধানীর কল্যাণপুরে নতুন বাজার বস্তিতে আগুন লাগার ঘটনায় আক্তার হোসেন (১৯) ও আনোয়ার (২১) নামে দুই জন দগ্ধ হয়েছেন। দগ্ধদের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (৩০ অক্টোবর) রাত ১০টায় এই আগুন লাগে। ফায়ার সার্ভিসের মোট ১৩টি ইউনিটের প্রচেষ্টায় রাত সোয়া ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

এ বিষয়ে ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার মাহফুজ রিবেন গণমাধ্যমকে জানান, ‘শুক্রবার রাত ১০টার দিকে কল্যাণপুর নতুনবাজার বস্তির ভাঙারি ও আসবাবের দোকানে আগুন লাগে। ফায়ার সার্ভিসের মোট ১৩টি ইউনিটের চেষ্টায় রাত সোয়া ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এরমধ্যে বেশ কয়েকটি দোকানের পাশাপাশি পাশের টিনশেড বসত ঘরও পুড়ে যায়। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা জায়নি।’

তবে এ বিষয়ে স্থানীয়রা জানিয়েছে, ‘শুক্রবার রাত ১০টার পরে পাইকপাড়া নতুন বাজার বস্তি সংলগ্ন একটি চায়ের দোকানের সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত ঘটে। ওই বস্তিতে পাঁচ শতাধিক ঘর রয়েছে।’

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের প্রতিটি পরিবারকে জরুরিভাবে পাঁচ হাজার টাকা করে আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। এছাড়া ইতোমধ্যে তার পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের জন্য সেখানে পর্যাপ্ত খাবার ও পানি সরবরাহ করার ব্যবস্থা করা হয়েছে।

এমআইআর/ওআ