ন্যাভিগেশন মেনু

করোনায় গত ২৪ ঘন্টায় সনাক্ত ৪০১৪, মৃত্যু ৯৮


করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা অবিশ্বাস্য হারে বাড়ছে। এই ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে সনাক্ত হয়েছে আরও ৪ হাজার ১৪ জন। আর মৃত্যু হয়েছে ৯৮ জনের।

এ নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে ১০ হাজার ৭৮১ জনের মৃত্যু হলো। আর মোট আক্রান্ত হিসেবে সনাক্ত হলো ৭ লাখ ৩৬ হাজার ৭৪ জনে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন সাত হাজার ২৬৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ছয় লাখ ৪২ হাজার ৪৪৯ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৭ হাজার ৭৮৭টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৪২৯টি। এখন পর্যন্ত ৫২ লাখ ৭৭ হাজার ১১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৩ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৯৫ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ২৮ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৬২ জন পুরুষ এবং নারী ৩৬ জন। এখন পর্যন্ত পুরুষ ৭ হাজার ৯৪৮ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৮৩৩ জন।

দেশে করোনাভাইরাস সংক্রমিত প্রথম রোগী সনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাস আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

গত বছরের ডিসেম্বরে চিনের হুবেই প্রদেশের উহান শহর থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

 ওয়াই এ/ ওআ